+880 1773366266
Like us!
SubsCribe Now
Follow us
Follow us

আপেক্ষিক

Author : লিপি শেঠ

List Price: Tk. 200

Tk. 150 You Save Tk. 50 (25%)

আজ যা গুরুত্বপূর্ণ কালই তার আবেদন অনেক ফ্যাকাশে,তারই প্রতি চলে আসতে পারে অনেক উদাসীনতা; হয়ে যেতে পারে নিছক অমূলক। আবার অনেক আকাংখিত বহুরাত জেগে পাওয়া স্বপ্ন যখন ধূলির ধরায় নেমে আসে-সে প্রাপ্তিও হতে পারে পায়ে দলিত দূর্বাঘাসের মতো।

যার অনুপস্থিতি কাউকে ভাসিয়ে নিতে পারে শূন্যতায়, নিমিষেই পাল্টে দেয় জীবনের মানে,ঠেলে দেয় গন্তব্যহীন অজানা ঠিকানায়, আবার তারই উপস্থিতি এনে দিতে পারে চরম বৃতিষ্ণা আর গতানুশোচনা। মানুষের ইচ্ছে, চিন্তা আর চেতনাবোধে অনেক সময় মানুষ নিজেই অসহায়, নিয়ন্ত্রণহীন অথবা অদৃশ্য ইচ্ছার নিয়ন্ত্রণাধীন। যে আজকে আগলে রাখে চরম হে মমতায়-কাল সে নিজেকে তোলে ধরতে পারে অন্যরূপে,অন্য সাজে। যা আজ প্রকাশিত সে লুকাতে পারে আপন পরিকল্পনায়,মূর্ত হতে পারে আপন চরিত্রে-যা ছিল লুক্কায়িত সযতনে কৃত্রিম আবরণে।

আজ যে বন্ধু কাল সে চরম অনীহার বস্তু, হয়ে যেতে পারে তাচ্ছিল্যের তালিকায় তার নামে রনি বন্ধন। অতি পরিপূর্ণ মানুষও হয়ে উঠে অপূর্ণতায় পরিপূর্ণ কেউ। কি কারণে এমন-এমনটি হয় সে বিশ্লেষণে খুব মনোনিবেশ  করে যা হচ্ছে চারদিকে তারই প্রতিফলন বা প্রতিবিম্ব তোলে দেয়ার চেষ্টা করেছেন কবি লিপিশেঠ। 

Title আপেক্ষিক
Author লিপি শেঠ
Publisher শিখা প্রকাশনী
ISBN 978984933410000
Edition 1st Published, 2020
Number of Pages 80
Country Bangladesh
Language বাংলা
author_avater

লিপি শেঠ



Submit Your review and Ratings

Please Login before submitting a review..