+880 1773366266
Like us!
SubsCribe Now
Follow us
Follow us

জীবন যেখানে যেমন

Author : আরিফ আজাদ

List Price: Tk. 237

Tk. 178 You Save Tk. 59 (25%)

জীবন গল্পের মতো হয় না, আবার মাঝে মাঝে জীবন গল্পের চেয়েও বেশি গল্পময়৷ শিল্পী তার শব্দের বুননে এঁকে যায় গল্পের রং, আর জীবনের বেলায় সাক্ষাৎ শিল্পীই যেন হয়ে ওঠেন গল্পের রং।

ঢেউয়ের উত্থান আর পতনের মতো জীবনের গতিবিধিও ভীষণ চঞ্চল৷ কোথাও তার ভরা বর্ষা, কোথাও কাঠফাটা রোদ্দুরে তার বেদম তৃষ্ণা৷ কোথাও সে সারি সারি ঝাউ-পলাশ আর বাবলা গাছের বন, কোথাও যেন সে পায়ের তলায় কড়কড়ে উত্তপ্ত বালুর ধু-ধু মরুভূমি! কখনো তার চোখভরা বিস্ময়, কখনো সে আকস্মিকতায় ভীষণ আহত!

জীবনের দুটো তীর – এক তীরে কেউ সার্থকতায় হাসে, অন্য তীরে কেউ হয়তো হতাশায় পর্যুদস্ত৷ কেউ হয়তো জীবনে বিলীন হওয়ার মাঝেই খুঁজে নেয় সুখ, কেউ সুখ খুঁজে পায় অনন্ত জীবনের স্রোতে অবগাহনে৷ জীবন একটাই—কিন্তু কী ভীষণ আলাদা তার বয়ে চলার ধরন!

একটা জীবন ভিন্ন ভিন্ন স্রোতে, ভিন্ন ভিন্ন রূপে আমাদের চোখে ধরা দেয়৷ অথবা, কখনো কখনো আমরাও তার সুনিপুণ শিল্পীর ভূমিকায় অবতীর্ণ হই৷ কিছু গল্প নিয়ে তৈরি হয়েছে জীবনের একটা প্রতিচ্ছবি৷ সেই প্রতিচ্ছবিতে দেখা যাচ্ছে জীবনের অনেকগুলো রূপ, অনেকগুলো বাঁক৷ জীবন মেলে ধরেছে তার অগুনতি ডালপালা—জীবন যেখানে যেমন৷

Title জীবন যেখানে যেমন
Author আরিফ আজাদ
Publisher সমকালীন প্রকাশন
ISBN 9789849548997
Edition 2021-04-01
Number of Pages 152
Country Bangladesh
Language বাংলা
bela-furabar-agey-front.png

আরিফ আজাদ

আরিফ আজাদ। জন্মেছেন চট্টগ্রাম। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করার সময় থেকেই লেখালেখির হাতেখড়ি। তুলনামূলক ধর্মতত্ত্ব নিয়ে পড়াশুনা করতেই বেশি পছন্দ করেন। ২০১৭ সালের একুশে বইমেলায় প্যারাডক্সিক্যাল সাজিদ’ লিখে ব্যাপক জনপ্রিয়তা কুড়ান। বিশ্বাসের কথাগুলােকে শব্দে রূপ দিতে পছন্দ করেন। অবিশ্বাসের দেয়ালে অনুপম স্পর্শে বিশ্বাসের ছোঁয়া দিতে তাঁর রয়েছে ব্যাপক মুন্সিয়ানা। একুশে বইমেলা – ২০১৮ তে তাঁর রচিত দ্বিতীয় বই ‘আরজ আলী সমীপে। এর পর থেকে তিনি ধারাবাহিকভাবে এই রকম ইসলামিক বই প্রকাশ করতে থাকেন।



Submit Your review and Ratings

Please Login before submitting a review..