দর্শক শোতাদের মুগ্ধ করলেন চার কিংবদন্তী সুরকার

বিনোদন ডেস্ক, দুরবিন ডটকম:

গেলো ২৯ সেপ্টেম্বর রাজধানীর আগারগাঁওয়ের ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র’তে অনুষ্ঠিত হলো ১২’তম ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’। এতে বিভিন্ন ধরনের পরিবেশনায়য় মুগ্ধ হন উপস্থিত দর্শক।

তবে সবকিছু ছাপিয়ে যে পরিবেশনাটি ছিলো বেশি আলোচিত তা হচ্ছে বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের কিংবদন্তী চারজন সুরকার, সঙ্গীত পরিচালকদের নিজের সুর করা গান তাদেরকে দিয়েই গাওয়ানো।

অনুষ্ঠানে উপস্থিত থেকে বাংলাদেশের চারজন কিংবদন্তী সুরকার, সঙ্গীত পরিচালক আলী হোসেন, আলম খান, শেখ সাদী খান ও আলাউদ্দিন আলী নিজ কণ্ঠে সঙ্গীত পরিবেশন করেন।

আলী হোসেন দর্শকদের উদ্দেশ্যে গেয়ে শোনান মমতাজ আলী নির্দেশিত ‘উসিলা’ চলচ্চিত্রের জাফর ইকবালের লিপে যাওয়া ‘কতো যে তোমাকে বেসেছি ভালো’ গানটি। নজরুল ইসলাম বাবুর লেখা এই গানটি গেয়েছিলেন সুবীরনন্দী।

আলম খান সৈয়দ শামুসল হকের লেখা অ্যান্ড্রু কিশোরের গাওয়া চিত্রনায়ক আলমগীরের লিপে যাওয়া এজেমিন্টু পরিচালিত ‘মান সম্মান’ চলচ্চিত্রের ‘কারো বলে ভালোবাসা কারে বলে প্রেম’ গানটি গেয়ে শোনান।

শেখ সাদী খান নজরুল ইসলাম বাবুর লেখা কুমার শানুর গাওয়া ইলিয়াস কাঞ্চনের লিপে যাওয়া বেনজীর আহমেদ নির্দেশিত ‘প্রেমের প্রতিদান’ চলচ্চিত্রের ‘আমার মনের আকাশে আজ জ্বলে শুকতারা’ গানটি এবং আলাউদ্দিন আলী বিটিভিতে প্রচারিত প্রয়াত নায়ক জাফর ইকবালের গাওয়া মনিরুজ্জামান মনিরের লেখা আধুনিক গান ‘সুখে থাকো ও আমার নন্দিনী’ গানটি গেয়ে শোনান।

উপস্থিত সবাই চার এই বরেণ্য ব্যক্তিত্বের কন্ঠে গানশুনে মুগ্ধ হন সবাই। চারজনেরই সঙ্গীত পরিবেশনা ছিলো সত্যিই মুগ্ধ হবার মতো।

আলী হোসেন বলেন, বেশ ভালো লেগেছে আমাদের জারজনকে নিয়ে বিশেষ এই আয়োজনটি। চ্যানেল আইয়ের প্রতি আন্তরিক ধন্যবাদ।

আলম খান বলেন, আমাদের গাওয়া গান অনুষ্ঠানে ভিন্নমাত্রা যোগ করেছে। এই পরিবেশনায় নতুনত্ব ছিলো। নতুন এই আইডিয়াটা সবার ভালোলাগায় নিজের কাছেও বেশ ভালো লেগেছে। চারজনের পরিবেশনাও বেশ উপভোগ্য ছিলো। ধন্যবাদ চ্যানেল আইকে এমন একটি আয়োজনের জন্য।

শেখ সাদী খান বলেন, সবমিলিয়েই ভালো হয়েছে এবারের মিউজিক অ্যাওয়ার্ডস অনুষ্ঠানটি। আর অনুষ্ঠানে আমাদের কন্ঠে সঙ্গীত পরিবেশনা অনুষ্ঠানে ভিন্নতা এনে দিয়েছিলো। ধন্যবাদ অবশ্যই চ্যানেলআই পরিবারকে।

আলাউদ্দিন আলী বলেন, আমরা চারজন একই মঞ্চে গেয়েছি এই বিষয়টাইতো আসলে স্মরণীয় হয়ে থাকবে। এমন একটি চমৎকার উদ্যোগের জন্য ইজাজ খান স্বপনকে আমার আন্তরিক ধন্যবাদ।

‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড-২০১৭’ পাওয়ার্ড বাই সেভেন আপ এর ১২তম আসরে ১৮টি ক্যাটাগরিতে নবীন প্রবীণ সঙ্গীতশিল্পীদের সম্মাননা জানালো চ্যানেল আই। সঙ্গীতে বিশেষ অবদানের জন্যে এবার আজীবন সম্মাননায় ভূষিত হলেন সঙ্গীতশিল্পী খুরশিদ আলম। আর বিশেষ সম্মাননা দেয়া হলো শিল্পী শাম্মি আখতারকে।

এবার ১৩টি ক্রিটিক অ্যাওয়ার্ডের মধ্যে রবীন্দ্রসঙ্গীতে অনিমা রায়, উচ্চাঙ্গ সঙ্গীতে প্রিয়াঙ্কা গোপ, লোক সঙ্গীতে শফি মন্ডল, নজরুল সঙ্গীতে নাশিদ কামাল, আধুনিক গানে ফাহমিদা নবী, ছায়াছবির গানে জেম্স, সেরা ব্যান্ড পার্থিব, সাউন্ড ইঞ্জনিযারিং এ পাভেল আরীন, সেরা গীতিকার আসিফ ইকবাল, কাভার ডিজাইনে নাহিদ, মিউজিক ভিডিওতে তানিম রহমান অংশু, সেরা নবাগত শিল্পী মেহেদী হাসান, সঙ্গীত পরিচালনায় শফিক তুহিন গুণীজনদের কাছ থেকে পদক নেন।

পপুলার চয়েস ক্যাটাগরিতে নবাগত শিল্পী শাহিন খান, মিউজিক ভিডিওতে রম্য খান, ছায়াছবির গানে ইমরান, আধুনিক গানে কুমার বিশ্বজিৎ সেরা ব্যান্ড অবসকিওর এর হাতে পদক তুলে দেন গুণীজনরা। পুরস্কারের পাশাপাশি মঞ্চ মাতিয়ে তোলেন জেমস আর মমতাজ। ইজাজ খান স্বপনের পরিকল্পনা ও পরিচালনায় চ্যানেল আই মিউজিক এওয়ার্ড ২০১৭ পাওয়ার্ড বাই সেভেন আপের জাঁকজমকপূর্ণ এই আয়োজন দেশ বিদেশের দর্শকের জন্যে প্রচার হবে আগামী ছয় অক্টোবর দুপুর দুইটার সংবাদের পর।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘন্টা, ০২ অক্টোবর, ২০১৭/টিআর/দুরবিন ডটকম।


সম্পাদক: আবু মুস্তাফিজ

৩/১৯, ব্লক-বি, হুমায়ুন রোড, মোহাম্মদপুর, ঢাকা