মতামত লিখে নির্মাতা হওয়ার সুযোগ

বিনোদন ডেস্ক, দুরবিন ডটকম:

নির্মাতা বদরুল আনাম সৌদ পরিচালিত সিনেমা ‘গহীন বালুচর’। সিনেমাটি ইতিমধ্যে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। ২০ অক্টোবর মুক্তি পাবে সিনেমাটি। মুক্তিকে সামনে রেখে ‘রিভিউ দাও নির্মাতা হওয়ার স্বপ্ন পূরণে এগিয়ে যাও’ শিরোনামে ইভেন্ট চালু করা হয়েছে। এটি চলবে ১৯ অক্টোবর পর্যন্ত।

‘গহীন বালুচর’ সিনেমার গান ট্রেইলার নিয়ে গঠনমূলক সমালোচনা, চুলচেড়া বিশ্লেষণ বা সুচিন্তিত অভিমত লেখার আহ্বান করা হয়েছে। দেশের সমস্ত বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহণকারীদের মধ্য হতে বাছাইকৃত সেরা তিনজন সমালোচক, বদরুল আনাম সৌদের পরবর্তী কাজে সহকারী পরিচালক হিসেবে কাজ করার সুযোগ দেওয়া হবে বলে গহীন বালুচর সিনেমার পেজে স্ট্যাটাসের মাধ্যমে জানানো হয়েছে।

স্ট্যাটাসে বলা হয়- ‘‘শুরু হয়েছে বদরুল আনাম সৌদ পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘গহীন বালুচর’ এর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে একটি বিশেষ ইভেন্ট ‘রিভিউ দাও... নির্মাতা হওয়ার স্বপ্ন পূরণে এগিয়ে যাও’। এটি চলবে ১৯ অক্টোবর পর্যন্ত। ইভেন্টটি পুরোপুরি ‘গহীন বালুচর’ চলচ্চিত্রকেন্দ্রিক যেখানে আমরা আহ্বান করছি আপনাদের গঠনমূলক সমালোচনা, চুলচেড়া বিশ্লেষণ বা সুচিন্তিত অভিমত।

দেশের সমস্ত বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহণকারীদের মধ্য হতে আমরা বাছাই করব সেরা তিনজন সমালোচক, যাদেরকে বদরুল আনাম সৌদের পরবর্তী কাজে অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে কাজ করার সুবর্ণ সুযোগ দেওয়া হবে। তাই দেরি না করে আজই আমাদের শেয়ার করা ট্রেইলার, টিজার আর গানগুলোর ভিডিও দেখুন এবং আপনার মতামত, বিশ্লেষণ বা সমালোচনা আমদেরকে জানান।’’

জানানোর মাধ্যমগুলো হলো-
১। ভিডিওর ক্ষেত্রে :
আপনার ভিডিওটি আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করে সেই ভিডিওটির লিংক অথবা সরাসরি ভিডিও করে আমাদের অফিশিয়াল পেইজে/মেইলে পাঠান।
অফিশিয়াল পেইজের লিংক :
www.facebook.com/gohinbaluchorfilm
অফিশিয়াল ই-মেইল :
gohinbaluchor@gmail.com
২। লিখিত মতামতের ক্ষেত্রে :
আপনার লিখিত মতামত আমাদের অফিশিয়াল পেইজে/মেইলে/চিঠি লিখে পাঠান।
চিঠি লেখার ঠিকানা :
বাড়ি নং #৩, রোড #০৩এ, সেক্টর #০৫, উত্তরা, ঢাকা-১২৩০।’

সরকারি অনুদানে নির্মিত ‘গহীন বালুচর’ সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা। সিনেমায় প্রধান তিন চরিত্রে অভিনয় করেছেন লাক্স তারকা মুন, ছোটপর্দার অভিনয়শিল্পী নীলা ও তানভীর। এছাড়াও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, আফরোজা বানু, ফজলুর রহমান বাবু, শাহাদাৎ হোসেন, বন্যা মির্জা, রুনা খান।

এতে পাঁচটি গান রয়েছে। এ গানগুলোতে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার, দিনাত জাহান মুন্নি, লিজা, ঐশী, চন্দন সিনহা, ফাহিমা নাসরিন, সাব্বির, মনির ও জয়িতা। সবগুলো গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। জি সিরিজের ব্যানারে এ অডিও অ্যালবাম প্রকাশ করা হয়।

বদরুল আনাম সৌদের কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও নির্দেশনায় গত বছরের ২২ ডিসেম্বর এ সিনেমার শুটিং শুরু হয়। ঢাকার বাইরে টানা একমাস এর দৃশ্যায়ন করা হয়। চলচ্চিত্রটি সহ-প্রযোজনা করেছে ‘সাতকাহন’ ও ‘ফ্রেন্ডস মুভিজ’।

 বাংলাদেশ সময়: ১৩১২ ঘন্টা, ০৭ অক্টোবর, ২০১৭/টিআর/দুরবিন ডটকম।


সম্পাদক: আবু মুস্তাফিজ

৩/১৯, ব্লক-বি, হুমায়ুন রোড, মোহাম্মদপুর, ঢাকা