বিশ্বকাপ বাছাই জিম্বাবুয়েতে

স্পোর্টস রিপোর্টার, দুরবিন ডটকম :

বাংলাদেশে হওয়ার কথা ছিল ২০১৯ সালের বিশ্বকাপের বাছাই পর্ব। কিন্তু টাইগাররা সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেওয়ায় ইংল্যান্ডের আসরের বাছাইয়ের আয়োজক খোঁজা হচ্ছিল নতুন করে। অবশেষে শুক্রবার আয়োজক হিসেবে ঘোষণা করা হয়েছে জিম্বাবুয়ের নাম। ২০১৮ সালের মার্চে আফ্রিকান দেশটিতে বসতে যাচ্ছে বাছাই পর্বের টুর্নামেন্ট। খবর- ক্রিকইনফো।

২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ছিল র‌্যাংকিংয়ের ‘শেষ দিন’। ওই সময়ের মধ্যে ওয়ানডে র‌্যাংকিংয়ের আটের মধ্যে ছিল যারা, সেই সব দেশ সরাসরি নিশ্চিত করেছে ২০১৯ সালের বিশ্বকাপের মূল পর্ব। জিম্বাবুয়ে থাকতে পারেনি ওই জায়গায়। তাদের সঙ্গে র‌্যাংকিংয়ের তলানিতে থাকায় ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও আয়ারল্যান্ডকেও খেলতে হচ্ছে বাছাই পর্বের ম্যাচ।

২০১৮ সালের মার্চের ওই বাছাইয়ের আয়োজক হিসেবে ঘোষণা হয়েছে জিম্বাবুয়ের নাম। বাংলাদেশ সরাসরি জায়গা করে নেওয়ার আগ থেকেই খোঁজা হচ্ছিল নতুন আয়োজক। জিম্বাবুয়েই এগিয়ে ছিল সবদিক থেকে। শেষ পর্যন্ত সব সুযোগ-সুবিধা দেখে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদেরকেই দিয়েছে দায়িত্ব। নিয়মিত আন্তর্জাতিক ভেন্যু হারারে স্পোটর্স ও কুইন্স স্পোর্টস ক্লাবের সঙ্গে খেলা হবে বুলাওয়ে ও অ্যাথলেটিক ক্লাব মাঠে।

বাছাই পর্বে অংশ নেবে মোট ১০ দল। র‌্যাংকিংয়ের নিচের দিকে থাকা টেস্ট মর্যাদা পাওয়া চার দলের সঙ্গে আইসিসি ক্রিকেট লিগ চ্যাম্পিয়নশিপ থেকে আসবে চার দল। আর ওয়ার্ল্ড ক্রিকেট লিগের দ্বিতীয় বিভাগ থেকে বাছাই পর্বে খেলবে দুই দল।

বাংলাদেশ সময়: ১২১০ ঘন্টা, ১৪ অক্টোবর, ২০১৭/টিআর/দুরবিন ডটকম।


সম্পাদক: আবু মুস্তাফিজ

৩/১৯, ব্লক-বি, হুমায়ুন রোড, মোহাম্মদপুর, ঢাকা