প্রথম ম্যাচে সিলেটের দাপুটে জয়

এ.আর তারেক, দুরবিন ডটকম:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম ম্যাচেই দাপুটে জয় তুলে নিল সিলেট সিক্সার্স। আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে ৯ উইকেটে পরাজিত করেছে নাসির হোসেনের দল।

টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। জবাবে ১৯ বল এবং ৯ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে স্বাগতিক সিলেট।

১৩৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত খেলেন সিলেটের দুই ওপেনার উপুল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচার। দুজন মিলে দলকে উপহার দেন ১২৫ রানের নজরকাড়া জুটি। ব্যক্তিগত ৬৩ রান করে ফ্লেচার আউট হলে ২২ গজে পা পড়ে সাব্বির রহমানের। অবশ্য সাব্বিরকে কোনো রকম চাপ নিতে হয়নি।

অন্য প্রান্তে থাকা উপুল থারাঙ্গা খেলে যান তার আপন ঢঙে। শেষ পর্যন্ত নির্ধারিত ওভার ফুরিয়ে যাওয়ার আগেই জয়ের বন্দরে নোঙর করে সিলেট। ব্যাট হাতে ৫ চার ২ ছয়ে ৪৮ বলে ৬৯ রানের ঝকঝকে ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন থারাঙ্গা। সিলেটের পতন হওয়া একমাত্র উইকেটটি নিয়েছেন আদিল রশিদ। 

এর আগে ব্যাটিং করে ঢাকার পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন কুমার সাঙ্গাকারা। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান এসেছে এভিন লুইসের ব্যাট থেকে। বাকি ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মাঝে ২৩ রান করেছেন সাকিব আল হাসান আর ২০ রান যোগ করেন ক্যামেরন ডেলপোর্ট। সিলেট সিক্সার্সের পক্ষে ২টি করে উইকেট শিকার করেছেন নাসির হোসেন, আবুল হোসেন এবং লিয়াম প্লাঙ্কেট।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা ডায়নামাইটস: ২০ ওভারে ১৩৬/৭ (মারুফ ০, লুইস ২৬, সাঙ্গাকারা ৩২, মোসাদ্দেক ৬, সাকিব ২৩, পোলার্ড ১১, ডেলপোর্ট ২০*, রশিদ ৩, আবু হায়দার ৭*; নাসির ২/২১, শুভাগত ০/২৭, সান্টোকি ০/৩৬, আবুল হাসান ২/২৪, প্লাঙ্কেট ২/২০, তাইজুল ০/৫)।

সিলেট সিক্সার্স: ১৬.৫ ওভারে ১৩৭/১ (ফ্লেচার ৬৩, থারাঙ্গা ৬৯*, সাব্বির; সাকিব ০/২৩, শহিদ ০/১৪, সাকলাইন ০/২৩, আবু হায়দার ০/২৭, রশিদ ১/৩১, ডেলপোর্ট ০/৭, পোলার্ড ০/১২)।

ফল: সিলেট সিক্সার্স ৯ উইকেটে জয়ী

ম্যাচসেরা: উপুল থারাঙ্গা।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘন্টা, ০৪  নভেম্বর, ২০১৭/টিআর/দুরবিন ডটকম।


সম্পাদক: আবু মুস্তাফিজ

৩/১৯, ব্লক-বি, হুমায়ুন রোড, মোহাম্মদপুর, ঢাকা