ক্যালিফোর্নিয়ায় স্কুলে সন্ত্রাসী হামলা, নিহত ৫

ডেস্ক রিপোর্টার, দুরবিন ডটকম:

ক্যালিফোর্নিয়ায় শিশুদের একটি স্কুলে সন্ত্রাসী হামলায় পাঁচ জন নিহত হয়েছেন। স্কুল শুরুর ব্যস্ততার মধ্যে গাড়ি হামলা ও এলোপাথাড়ি গুলি চালায় ঘাতক।

মঙ্গলবার (১৪ নভেম্বর) স্থানীয় সময় আটটায় ক্যালিফোর্নিয়ার উত্তরাঞ্চলের একটি গ্রামে এ ঘটনা ঘটে। খবর- নিউ ইয়র্ক টাইমসের।

জানা গেছে, সকালে ব্যস্ততার মধ্যে রাঞ্চো তেহামা এলিমেন্টারি স্কুলকে লক্ষ্য করে একজন সন্ত্রাসী এ হামলা চালায়। সকালের দিকে স্কুল শুরুর সময়ে অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা, কর্মচারীএবং শিক্ষার্থীদের বেশ ভিড় ছিল স্কুল চত্বরে। সেই ভিড়ের মধ্যে প্রথমে ট্রাক তুলে দিলে এতে চারজনের মৃত্যু ঘটে।

এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে সবাই প্রাণ বাঁচাতে এদিক ওদিক দৌড়াদৌড়ি ও ছুটাছুটি শুরু করে দেয়। সন্ত্রাসী হামলা থেকে বাঁচতে অনেকে স্কুলেই আশ্রয় নিয়েছিলেন। এ সময় প্রাণ বাঁচাতে ব্যস্ত মানুষের ওপর এলোপাথাড়ি গুলি চালায় বন্দুকধারী। এ সময় ট্রাক থেকে নেমে স্কুলের ভিতরে ঢুকে যায় গুলি ছুঁড়তে থাকে। এতে গুলিবিদ্ধ হয়ে আরও একজন প্রাণ হারান।

তবে অল্প সময়ের মধ্যে ঘটনাস্থলে স্থানীয় পুলিশ বাহিনী উপস্থিত হলে উভয় পক্ষের গুলি বিনিময় হয়। এতে পুলিসগের গুলিতে স্কুলের মধ্যেই নিহত হয় বন্দুকধারী।

পুলিশ এখনো নিহত ঘাতকের পরিচয় শনাক্ত করতে পারেনি। কি জন্য এ হামলা চালিয়েছে সে সেটিও বের করতে পারেনি। পুলিশ জানিয়েছে, এখনো প্রাথমিক তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘন্টা, ১৫ নভেম্বর, ২০১৭/টিআর/দুরবিন ডটকম।


সম্পাদক: আবু মুস্তাফিজ

৩/১৯, ব্লক-বি, হুমায়ুন রোড, মোহাম্মদপুর, ঢাকা