ক্রীড়া ধারাভাষ্যকার মনজুর হাসান মিন্টুর মৃত্যুবার্ষিকী আজ

এ আর. তারেক, দুরবিন ডটকম

মনজুর হাসান মিন্টু (জন্মঃ ০৭.০৪.১৯৪০, মৃত্যুঃ ১৮.১১.২০১৪)

সাবেক আন্তর্জাতিক ফুটবলার, দীর্ঘ দিনের ক্লাব ক্রিকেটার ও বরেণ্য ক্রীড়া ভাষ্যকার মনজুর হাসান মিন্টুর আজ তৃতীয় মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে বাদ মাগরিব মরহুমের বকশীবাজারের বাসায় এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

মনজুর হাসান মিন্টু ১৯৫৮ সালে টোকিও এশিয়ান গেমস ফুটবলে তদানীন্তন পাকিস্তান জাতীয় দলের গোলরক্ষক ছিলেন। তারই অধিনায়কত্বে ১৯৬০ সালে ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব প্রথম বিভাগ ফুটবলে শেষবারের মতো চ্যাম্পিয়ান হয়। ঢাকা ক্রিকেট লীগেও তিনি দীর্ঘ দিন খেলেছেন। মিন্টু ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া মনোমুগ্ধকর ক্রীড়া ভাষ্য মিন্টুকে একজন বরেণ্য ক্রীড়া ব্যক্তিত্বে পরিণত করে।
মনজুর হাসান মিন্টু সরকারি কর্মকর্তা ছিলেন। আয়কর কমিশনার হিসেবে তিনি অবসরে যান। ২০১৪ সালের এই দিনে আজমীর শরিফ জিয়ারত করতে গিয়ে জয়পুরের এক হোটেলে পড়ে গিয়ে তিনি মাথায় আঘাত পান এবং হাসপাতালে নেয়ার কিছুক্ষণের পরই মৃত্যুবরণ করেন।

এই কৃতি ক্রীড়াভাষ্যকারের সম্পর্কে  জানতে চাইলৈ  বিশিষ্ট ধারাভাষ্যকার ও খোদা বক্স মৃধা ফাউন্ডেশনের সভাপতি সামসুল ইসলাম বলেন, বর্তমানে যারা বাংলা ধারাভাষ্য করছেন তাদের কাছে মনজুর হাসান মিন্টু ভাই খুবই প্রিয় ও  শ্রদ্ধার মানুষ এবং অবিভাবক তুল্য ছিলেন। আজকের এই দিনে তাঁর তৃতীয় মৃত্যুবার্ষিকীতে মরহুমের আত্মার মাগফেরাত কামনা  করছি।  

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘন্টা, ১৮  নভেম্বর, ২০১৭/টিআর/দুরবিন ডটকম।

 

 

 

 

 

 

 

 


সম্পাদক: আবু মুস্তাফিজ

৩/১৯, ব্লক-বি, হুমায়ুন রোড, মোহাম্মদপুর, ঢাকা