ল্যাব নির্বাচনে ক্রিড়া ধারাভাষ্যকার সামসুল ইসলাম

স্টাফ রিপোর্টার, দুরিবিন ডটকম:

বাংলাদেশ গ্রন্থাগার সমিতির ল্যাব নির্বাচনে যুগ্ন-মহাসচিব পদে প্রর্থী হলেন জনপ্রিয় ক্রীড়া ধারাভাষ্যকার সামসুল ইসলাম।

আসন্ন ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বাংলাদেশ গ্রন্থাগার সমিতির এই নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত ল্যাব নির্বাচনে সৈয়দ আলি আকবর-ড. মোঃ আনোয়ারুল ইসলাম-মোহাম্মদ হামিদুর রহমান তুষার প্যানেলের , যুগ্ম-মহাসচিব  পদে নির্বাচন করছেন জনপ্রিয় এই ক্রিড়া ধারাভাষ্যকার।  

উল্লেখ্য দেশের বাংলা ক্রীড়া ধারাভাষ্যে সামসুল ইসলাম এই প্রজন্মের কাছে খুবই জনপ্রিয় একটি নাম। বাংলা ধারাভাষ্যকার হিসেবে দর্শক ও শ্রোতাদের মধ্যে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

ল্যাব নির্বাচনের ব্যাপারে তার নির্বাচনী কর্মকান্ড সম্পর্কে জানতে চাইলে সামসুল ইসলাম দুরবিন ডটকমকে বলেন  ‘আমি এবং আমার প্যানেল ল্যাব নির্বাচন ২০১৭তে জয়ী হলে গ্রন্থাগার পেশাজীবীদের বিরাজমান সমস্যা যেমন – স্কুল কলেজ মাদ্রাসার গ্রন্থাগারিকদের পদমর্যাদা,  বেতন কাঠামোতে সমরূপতা আনয়ন, পেশার মান উন্নয়ন, ডিজিটাল তথ্য ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ ইত্যাদি কাজগুলো অগ্রাধিকার ভিত্তিতে করবো। এছাড়া এজিএমের মাধ্যমে সদস্যদের সমস্যাগুলো বিশ্লেষণ করে সকলের সহায়তায় ল্যাবকে কার্যকর করে নতুন নতুন কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে।

উল্লেখ্য মোঃ সামসুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তথ্য বিজ্ঞান এবং গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ৫ম (১৯৯৬-৯৭) ব্যাচের একজন কৃতি ছাত্র ছিলেন। তিনি ১৯৯৯ সালে স্নাতক (দ্বিতীয় শ্রেনীতে চতুর্থ) এবং ২০০০ সালে স্নাতকোত্তর ( প্রথম শ্রেণীতে ২য় স্থান) ডিগ্রী লাভ করেন। রাজশাহীর এই কৃতি সন্তান ছাত্র জীবনে ছিলেন একজন পেশাদার ক্রিকেটার। ক্রিকেট আম্পায়ারিং এবং ক্রীড়া সাংবাদিকতায়ও তাঁর অবাধ বিচরণ ছিল। তিনি বর্তমানে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রিন্সিপাল লাইব্রেরিয়ান হিসেবে কর্মরত। কর্মজীবনের শুরুতে গ্রন্থাগারিক হিসেবে শাহবাগস্থ গণগ্রন্থাগার অধিদপ্তরে একবছর কাজ করেছেন। সরকারি চাকুরীর পাশাপাশি তিনি দেড়যুগ ধরে বেতার ও টিভিতে ক্রীড়া ধারাবর্ণনা এবং উপস্থাপনা করছেন। এছাড়া বিভিন্ন গণমাধ্যমে ক্রিকেট, ক্রীড়া ও গ্রন্থাগারিকতা বিষয়ক বিভিন্ন বিষয়ে নিয়মিত লেখালেখি করেন তিনি। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে তাঁর সম্পৃক্ততা লক্ষ্যনীয়। বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন অফিসার্স সংঘের সাংস্কৃতিক সম্পাদক, বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস ফোরামের সাংগঠনিক সম্পাদক, রাবি আইএসএলএম এ্যালামনাই এসোসিয়েশনের প্রচার এবং প্রকাশনা সম্পাদক, পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠান অফিসার্স ক্লাবের প্রাক্তন ক্রীড়া সম্পাদক/সাধারণ সম্পাদক, রাজশাহী জেলা ক্রিকেট আম্পায়ারস এসোসিয়েশনের প্রাক্তন দপ্তর ও প্রচার সম্পাদক, বাংলাদেশ গ্রন্থাগার সমিতির আজীবন সদস্য এবং বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি-রাজশাহী জেলা শাখার আজীবন সদস্য তিনি।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘন্টা, ২৮ ডিসেম্বর, ২০১৭/টিআর/দুরবিন ডটকম।


সম্পাদক: আবু মুস্তাফিজ

৩/১৯, ব্লক-বি, হুমায়ুন রোড, মোহাম্মদপুর, ঢাকা