নিস্তব্ধতার শেষ প্রহর

Author : রাবেয়া সুলতানা

List Price: Tk. 300

Tk. 225 You Save 75 (25%)

চারদিকে নদীনালা খালবিল বর্ষার পানিতে টইটম্বুর। কালাে মেঘে চেয়ে আছে নীলরঙা আকাশটা। শ্রাবণের মুশলধারায় বৃষ্টির কারণে লােকালয় শূন্য হয়ে পড়ে আছে। সকালে ভােরের সূর্য উঁকি দিয়ে উঠেছে কালােমেঘে চেয়ে থাকা আকাশখানায়। সেই সূর্যের প্রখর চিকচিক করে মল্লিকা দিঘিতে গিয়ে পড়েছে। আর সেই মল্লিকা দিঘির উত্তর পাড়েই গা-ঘেঁষেই হাট-বাজার। সারিসারি দোকান পাটে ঘিরে রেখেছে দিঘিটির উত্তর পাশ ।

সেই হাট থেকে খানিকটা দূরে চৌধুরী বাড়ি দোতলা ভবনটা মাথা তুলে আছে। সকাল থেকেই হৈচৈ শুরু হয় চৌধুরী বাড়িতে। একান্নবর্তী পরিবার নিয়ে চৌধুরী সাহেব। সাত ছেলে দুই মেয়ে চৌধুরী সাহেবের। ছেলেদের বিয়ে করিয়ে নাতি-নাতনীতে ঘর আরও আলােকিত হয়েছে। চৌধুরী সাহেবের বড় ছেলে নিরুদ্দেশ বললেই চলে। বিয়ে করে বাবা মায়ের তেমন একটা খবর নেয় না। তাই চৌধুরী সাহেবের এতাে বড় সংসারের হাল ধরেছে মেজ ছেলে তৌফিক চৌধুরী এবং তার স্ত্রী লুবনা বেগম। লুবনা বেগম এই সংসারটাকে মমতায় আগলে রেখে নিজের সব দেবরকেই বিয়ে করিয়েছেন।

নিজের দুই ছেলে আর বাড়ির ছেলে-মেয়ে নিয়ে যেন এক সুখের স্বর্গ। লুবনা বেগমের বড় ছেলে অস্ট্রেলিয়ায় থাকেন। আর ছােট ছেলে আদনান এইসএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। সকাল হতেই রান্নাঘরে খাবারের তােড়জোড় চলছে। সেজ জা'য়ের হাতে রান্নার খুস্তিখানা ধরিয়ে, "তুই রান্নাটা দেখ আমি আদির ঘর থেকে ঘুরে আসি। এই বৃষ্টিতে ছেলেটা কলেজে যাবে কিনা জিজ্ঞেস করে আসি।"

Title নিস্তব্ধতার শেষ প্রহর
Author রাবেয়া সুলতানা
Publisher বইবাজার প্রকাশনী
ISBN 9789849520832
Edition 1st Published, 2021
Number of Pages 191
Country Bangladesh
Language বাংলা
author_avater

রাবেয়া সুলতানা


Submit Your review and Ratings

Please Login before submitting a review..