হৃদয়ের দখিন দুয়ার

Author : আবদুল্লাহ আল ইমরান

List Price: Tk. 470

Tk. 352 You Save 118.5 (25%)

যতবার যাই দূরে সরে একা ডেকে নাও তুমি কাছে
তোমার দুচোখে আমার কিছু দুঃখ জমে আছে!
মানুষের জীবনে প্রিয় মানুষের উপস্থিতি সব সময় চিরস্থায়ী হয় না। কোনাে সম্পর্ক টেকেও না চিরদিন।ভাঙাগড়ার মধ্য দিয়েই এগােয় ছােট্ট এ জীবন।মানুষ যত বড় হয়, জীবন থেকে ক্রমে হারিয়ে যেতে থাকে প্রিয় চরিত্রেরা।তবে মানুষটা হারিয়ে গেলেও রেখে যায় মন কেমন করা স্মৃতি হয়তাে সম্পর্কটা টেকেনি, হয়তাে হারিয়েছে। সমুদয় অধিকার, কিন্তু গােলাপি টিপটা থেকে গেছে মানিব্যাগে, ক্যালেন্ডারের পাতায়, যে টিপ হঠাৎ হঠাৎ ভীষণ আবেগতাড়িত করে দেয়, ঝড় তােলে হৃদয়ে। বইয়ের ভাঁজে লুকিয়ে রাখা আস্ত গােলাপ যখন বেরিয়ে আসে নিঘুম কোনাে রাতে, কত কথা মনে পড়ে যায়, কত ব্যথা জাগে বুকে! এভাবেই নাকে জমা বিন্দু বিন্দু ঘাম মােছা রুমাল, রাত জেগে লেখা চিঠি, দাতের আঘাতে থেঁতলে যাওয়া কলমের খাপ, ক্লিপে লেগে থাকা চুলের ঘ্রাণ-হারানাে প্রিয় মানুষটাকে জাগিয়ে রাখে বুকে, কিছুতেই তারে দেয় না হারাতে! 

পরিস্থিতির চাপে, মামুলি ভুল-বােঝাবুঝিতে কিংবা জীবনের অমােঘ টানে মানুষটা হয়তাে হারায় জীবন থেকে, হয়তাে শেষবার ‘ভালােবাসি' কথাটাও বলা হয় না, কিন্তু বুকপাজরে থরে থরে সাজানাে স্মৃতি তারে ভুলতে দেয় না। টুকরাে উপহার, কাঙ্ক্ষিত স্পর্শ, একসঙ্গে হেঁটে চলা হেমন্ত বিকেল তাকে বাঁচিয়ে রাখে, প্রতিটা দুপুর, কত যে বছর!

Title হৃদয়ের দখিন দুয়ার
Author আবদুল্লাহ আল ইমরান
Publisher অন্বেষা প্রকাশন
ISBN 9789844350625
Edition 3rd Edition, 2021
Number of Pages 294
Country Bangladesh
Language বাংলা
download__281_29.jpg

আবদুল্লাহ আল ইমরান

আবদুল্লাহ আল ইমরান শৈশব, কৈশােরের মােহগ্রস্ততা থেকে লেখালেখি করছেন এক যুগেরও বেশি সময় ধরে। বুকের ভেতর এক টুকরাে সবুজ নিয়ে খুলনা থেকে ঢাকা এসেছিলেন। ঝলমলে নাগরিক প্রলােভনেও সে গেরুয়া অনুভূতি মুছে যায়নি। যায়নি বলেই ইমরানের লেখালেখি বড় অংশ জুড়ে থাকে প্রান্তিক মানুষের নিয়ত সংগ্রাম, উঠে আসে বারােয়ারি উপলব্ধিতে ঠাসা মােহান্ধ জীবনের গল্প। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে পড়াশােনা শেষ করে পেশা হিসেবে বেছে নিয়েছেন সাংবাদিকতা। ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সােসাইটির (ডিইউআইটিএস) প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল্লাহ আল ইমরান জিতেছেন ২১তম টেলিভিশন বিতর্ক প্রতিযােগিতার (সংসদীয় ধারা) চূড়ান্ত পর্বের শ্রেষ্ঠ বক্তার পুরস্কারও। এছাড়াও নৈমত্তিক নাগরিক ভােগান্তি নিয়ে সচেতনতা তৈরিতে ‘ঘরের খেয়ে বনের মােষ তাড়ানাের স্বীকৃতি হিসেবে গত বছরের শেষে পেয়েছেন। ‘যমুনা টেলিভিশন দুরন্ত বাংলাদেশ’ সম্মাননা। আবদুল্লাহ আল ইমরানের স্ত্রী সানজিদা পারভীন তিনি একজন শৌখিন চিত্র শিল্পী। পেশায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।


Submit Your review and Ratings

Please Login before submitting a review..