মেঘডুবি

Author : কিঙ্কর আহ্‌সান

List Price: Tk. 470

Tk. 353 You Save 117.5 (25%)

রাজা পাথরের ঠিক পাশেই নিখোঁজ হওয়া আইন শৃংখলা বাহিনীর সদস্য বাবলু শিকদারের লাশটা ভেসে ওঠে।
ক্রাইত পালিয়ে যাবে ভাবে। পাহাড় থেকে অন্ধকার নেমে আসছে নিচে পিশাচের মতোন। অন্ধকারের শরীর পেঁচিয়ে ধরেছে শীত। কাঁপুনি ধরে। ক্রাইত ঠকঠক করে কাঁপে। শীতে না ভয়ে বোঝা যায়না!
সাঙ্গু নদীর বুকের ভেতর থাকা সবচেয়ে বড় পাথর হিসেবে পরিচিত রাজা পাথরটার পাশে থম মেরে বসে থাকে ক্রাইত। নৌকাটা একটু আধটু দোলে সামান্য ঢেউয়ের ওপর। কিছু করার নেই। এখানে সময় স্থির। অল্প বয়সের ছেলে ক্রাইতের খুব ইচ্ছে হয় বাবাকে ডাকতে। ‘ও বাবা, ভয় করে। নিয়া যান। আর আসবো না ইদিকটায়।’ বলতে ইচ্ছে করে। গলা থেকে বের হয়না কিছু। গলা শুকায়। লাশের গন্ধ ছড়ায়। বাবলু শিকদার কেমন তাকিয়ে আছে! চোখদুটো বড্ড প্রাণবন্ত। কথা বলতে চায়। 
‘তোমার নাম কী ছেলে?’ কথাও বলে কী বাবলু শিকদার! 
‘ক্যক কা ক্রাইত’
‘সুন্দর নাম। আমারে কবর দিতে পারবা মাটিতে? এই পানিতে ভাসাভাসি কঠিন খুব। শীত। জাকানো শীত। আমার শীতে সমস্যা। ঠান্ডা, কাঁশি, সর্দি।খক খক।’ কাঁশেও বাবুল শিকদার। গলা দিয়ে কালো, জমাট রক্তের মতোন বের হয়ে আসে।
আমি যাবো মাচাং এ। বাড়িত মেহমান যাইতে দ্যান৷ কন্ঠে আকু্ঁতি ক্রাইতের। একটা মরা নির্জীব দেহের কাছে হার মেনে বসে আছে। 

Title মেঘডুবি
Author কিঙ্কর আহ্‌সান
Publisher অন্বেষা প্রকাশন
ISBN 9789849478478
Edition 1st Published, 2020
Number of Pages 302
Country Bangladesh
Language বাংলা
images_165x165.jpg

কিঙ্কর আহ্‌সান

কিঙ্কর আহ্‌সান এর জন্ম ১৯৮৯ সালের ৬ জুলাই কুষ্টিয়া জেলায়। ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে মাধ্যমিক পাশ করে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য বিভাগে। সেখান থেকেই স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুবাদে সক্রিয় ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় লেখক সংঘ, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ, কন্ঠশীলন, মুক্তআসর, বিল্ড বেটার বাংলাদেশসহ আরও অনেকগুলো সংগঠনের সাথে। লেখালেখির শুরু তার দেশের একটি জনপ্রিয় দৈনিক পত্রিকার মাধ্যমে। টানা পাঁচ বছর বাংলাদেশ প্রতিদিন, কালের কন্ঠ, বাংলানিউজ, পরিবর্তনসহ দেশের প্রায় সব শীর্ষ দৈনিক পত্রিকা ও অনলাইন পোর্টালে লেখালেখি করেছেন। ছোটগল্প লেখার পাশাপাশি কালের কন্ঠের 'বাতিঘর' পাতায় শিক্ষানবিস সাব এডিটর হিসেবে কাজ করেছেন। সহকারী স্ক্রিপ্ট রাইটার হিসেবে কাজ করেছেন 'কে হতে চায় কোটিপতি' টিভি শো'তে। পাশাপাশি 'মার্কস অলরাউন্ডার', 'হাসতে মানা', 'হ্যান্ডসাম দি আলটিমেট ম্যান পাওয়ার্ড বাই বাংলাদেশ নেভী' ও 'বাংলাদেশ সুপার লীগ-গ্রান্ড লোগো আনভেইলিং' এর প্রধান স্ক্রিপ্ট রাইটার ছিলেন। এই স্বল্প সময়ের সৃজনশীল ক্যারিয়ারেও বেশ সাড়া ফেলেছে কিঙ্কর আহ্‌সান এর বই সমগ্র। লেখালেখির পাশাপাশি ফিল্মের কাজেও জড়িয়েছেন এই লেখক। 'পাতার নৌকা', 'ক্রিং ক্রিং' ও 'জলপরানি' টেলিফিল্মের কাজ করে প্রশংসা কুড়িয়েছেন অনেকের। বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী ও বিমানবাহিনীর সাথে ডকুমেন্টারি নির্মাণের কাজ করেছেন। কাজ করেছেন বেসরকারি টিভি চ্যানেল ও বিজ্ঞাপন সংস্থায়। সবকিছুর পরও যেন লেখালেখিই কিঙ্কর আহ্‌সান এর আসল জায়গা। বইমেলায় প্রকাশিত 'আঙ্গারধানি', 'কাঠের শরীর', 'রঙিলা কিতাব', 'স্বর্ণভূমি', 'মকবরা', 'আলাদিন জিন্দাবাদ' ইত্যাদি কিঙ্কর আহ্‌সান এর বই সমূহ, যা বেশ পাঠকপ্রিয়তা লাভ করেছে।


Submit Your review and Ratings

Please Login before submitting a review..