অনুভূতির অভিধান

Author : তাহসান খান

List Price: Tk. 270

Tk. 203 You Save 67.5 (25%)

বিস্ময়!
আমি এমন এক যুগে বড় হই যখন স্কুলে কিংবা বাসায় শাসনের নামে মৃদু প্রহরের প্রয়োগ ছিল খুব স্বাভাবিক একটা ব্যাপার। কিন্তু আমার স্কুল ছিল সেন্ট যোসেফ হাইস্কুল, একটি মিশনারি স্কুল।অনেক বছরধরে বিদেশী হেড মাস্টারদের পরিচালনায় থাকায় অন্যান স্কুলের তুলনায় শারীরিক প্রহরের প্রয়োগ ছিল খুবই কম। আর আমিও ছিলাম শান্ত শিষ্ট (লেজবিশিষ্ট) তাই মার খেতে হয়নি কখনো, যদিও বাসায় আমার বাবা মা বরাবরই খুবই কড়া প্রকৃতির ছিলেন। এই ব্যাপারটায় তারা ছিলেন অসম্ভব প্রগতিশীল ও নমনীয়। মোটকথা, যে যুগে বেড়ে ওঠা মানে জালি বেতের সাঁড়াশি অভিযানে পুরো প্রজন্ম তটস্থ সেই যুগে প্রহর ব্যতিরেকেই আমার শৈশবের বেড়ে ওঠা। কিন্তু শাসন? সে ছিল বিস্তর।

Title অনুভূতির অভিধান
Author তাহসান খান
Publisher অধ্যয়ন
Edition 2021-04-01
Country Bangladesh
Language বাংলা
tahsan_khan.jpg

তাহসান খান

তাহসান রহমান খান (জন্ম ১৮ অক্টোবর ১৯৭৯) যিনি তাহসান নামেই সমধিক পরিচিত, বাংলাদেশের একজন জনপ্রিয় গায়ক, গীতিকার, সুরকার, গিটার বাদক, কী-বোর্ড বাদক, পরিচালক, অভিনেতা, মডেল এবং উপস্থাপক।

তাহসান পড়াশোনা করেন এ জি চার্চ স্কুলে ও সেন্ট যোসেফ মাধ্যমিক বিদ্যালয়ে। ১৯৯৮ সালে নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে ব্যবসায় প্রশাসনে ব্যাচেলর (মার্কেটিং) ও মাস্টার (ফাইন্যান্স) ডিগ্রী লাভ করেন। ২০০৮ খ্রিষ্টাব্দে তিনি ফুলব্রাইট স্কলারশিপ নিয়ে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব মিনেসোটা কার্লসন স্কুল অব ম্যানেজমেন্টে ব্র্যান্ড ম্যানেজমেন্টের উপর পড়তে যান এবং ২০১০ খ্রিষ্টাব্দে মাস্টার অব বিজনেস অ্যাTahsan Khanডমিনিস্ট্রেশন ডিগ্রী অর্জন করে দেশে ফিরে আসেন।


Submit Your review and Ratings

Please Login before submitting a review..