থিংক অ্যান্ড গ্রো রিচ

Author : নেপোলিয়ন হিল

List Price: Tk. 400

Tk. 300 You Save 100 (25%)

বাইরের এমন কিছুই নেই যা আপনাকে উত্তম করে তুলতে পারে অথবা শক্তিশালী, ধনী, দ্রুত বা আরও বুদ্ধিমান করে তুলতে পারে। সবকিছুই ভিতরগত বিষয়। সবকিছুই আপনার ভিতরে আছে। নিজের ভিতরে ছাড়া বাইরে খুঁজে কোন লাভ নেই।

এই বইয়ের ভিতরে যে সূত্রাবলি উল্লেখ করা হয়েছে তার উপাদানগুলো সংগ্রহ করা হয়েছে পাঁচশতেরও বেশি সম্পদশালী ব্যক্তিদের কাছ থেকে। এই ধনী ব্যক্তিদের বিশ্লেষণ করে আমি এখানে উল্লেখ করেছি যে কীভাবে তারা তাদের এই অগাধ সম্পদের মালিক হলো, কীভাবে তারা এত অর্থের সত্ত্বাধিকারী হলো। আমি দীর্ঘ দুই যুগ ধরে তাদের সবাইকে মনোযোগের সাথে বিশ্লেষণ করেছি এবং গবেষণা লব্ধ তথ্য এই বইয়ে প্রকাশ করেছি।

রহস্যের এই ব্যাপারটি আমার দৃষ্টিতে আনেন এন্ড্রু কার্নেগি। এটা প্রায় অর্ধ শতাব্দীরও আগের কথা। তার সাথে আমার দেখা হয় একটি সংবাদপত্রের সাক্ষাৎকারের সুবাদে। তিনি একজন বুদ্ধিমান ব্যক্তি এবং আমার খুব প্রিয় একজন ব্যক্তিত্ব। তিনি প্রায় অসাবধানেই কথাটি আমাকে বলে ফেলেন। আমি তখন একেবারে এক ছোট্ট বালক বয়সী। তারপর তিনি আমাকে পর্যবেক্ষণ করছিলেন যে আমি তার কথার গভীরতা বুঝতে পারছি কিনা।

যখন তিনি আশ্বস্ত হলেন যে আমি ব্যাপারটি বুঝতে পেরেছি তখন তিনি আমাকে জিজ্ঞেস করলেন, যদি তোমার বিশ বছরেরও অধিক সময় লাগে এমন একটি খোঁজ চালাতে, তুমি কি রাজি হবে? তুমি কি দেশের সর্বোচ্চ ধনী পুরুষদের বিশ্লেষণ করে এমন এক দর্শন তৈরি করতে পারবে যা দেশের পুরুষ ও নারী উভয়ে সমভাবে ব্যবহার করে তাদের জীবনকে সমৃদ্ধশালী করবে? যারা হয়ত আজ কোন পথ নির্দেশ ছাড়া হতাশার মধ্যে পড়ে আছে তাদেরকে কি তুমি এমন একটি দর্শন দিতে পারবে যা তাদেরকে আর্থিক ও আত্মিক পথে ধনী হওয়ার দিকে নির্দেশিত করবে? আমি জবাব দিয়েছিলাম আমি করবো এবং জনাব কার্নেগির সহায়তায় আমি আমার সেই অঙ্গীকার রক্ষা করেছি।

Title থিংক অ্যান্ড গ্রো রিচ
Author নেপোলিয়ন হিল
Publisher সাফল্য প্রকাশনী
Country Bangladesh
Language বাংলা
author_avater

নেপোলিয়ন হিল


Submit Your review and Ratings

Please Login before submitting a review..