খোলা সম্পর্ক

Author : চারুলতা আরজু

List Price: Tk. 300

Tk. 225 You Save 75 (25%)

জীবন প্রকৃতির নিয়মে  চলে যায়  তার নিজস্ব গতিতে । যেখানে প্রকৃতির মতই ঋতু বদলায়।   কখনো রং ছড়ায়, কখনোবা রং বিনাশ হয়ে নির্জীব হয়ে যায় জীবন। তবে জীবন  নতুন করে   ফিরে পায়  অন্য কোন রং, স্বাদ অথবা গন্তব্য। “খোলা সম্পর্ক” উপন্যাসে  এমন তিনটি প্রধান চরিত্র রয়েছে যাদের  জীবন  প্রকৃতির মত ভরাডুবির জীবনচক্রে আবর্তিত । চলমান জীবনের জয় পরাজয়, রহস্য, মানসিক দ্বন্দ্ব ও চাপ,  চরম দুর্গতি তবুও আশাবাদের এবং মুক্ত তবে জটিল সম্পর্ক নিয়েই “খোলা সম্পর্ক” উপন্যাস।   

ঢাকা শহরের জনাকীর্ণ একটি এলাকায়  বেড়ে উঠা মধ্যবিত্ত ঘরের  মেয়ে রাইমি।পেশায় একজন সাংবাদিক। পছন্দের মানুষের সাথে বিয়ে হওয়ার পরেও বিবাহিত জীবন বেশী দিন স্থায়ী হয়নি। আর দশটা সাধারণ মধ্যবিত্ত  পরিবারের মতই রাইমির পরিবার এই সম্পর্ক ছেদের ব্যপারটি  স্বাভাবিক ভাবে নিতে পারেনি। পরিবার এবং আত্মীয় স্বজনদের সান্ত্বনার বানী এবং দুঃখ ভারাক্রান্ত পরিবেশ  থেকে মুক্তি পেতে রাইমি কিছুদিনের  ব্রেক নেয়।  চলে যায় সিলেটে ওর বিত্তশালী খালাতো বোন অন্তরার  কাছে। যেখানে রাইমি খুঁজে পেয়েছে কিছু রহস্য। সেই রহস্য ভেদের চলতি পথে রাইমি নতুন জীবনবোধে উজ্জীবিত হয়। 

সিলেট থেকে ফিরে কাজ পায় বহু কাঙ্ক্ষিত  টিভি চ্যানেলে। যেখানে ডোমেস্টিক ভায়লেন্স, নানা প্রকার নারীদের প্রতি ভায়লেন্স  এবং ধর্ষিতা নারীদের নিয়ে কাজ করে যে  টিমটি  তাদের সাথে কাজ করার সুযোগ পায় রাইমি। রাইমির প্রায় সমবয়সী অনন্যা।  ভীষণ আধুনিকা এবং শার্প বুদ্ধি সম্পন্ন একজন নারী।  যে ইংল্যান্ড থেকে বার এট ল করে কাজ করছে সাংবাদিকতায়। আইন প্র্যাকটিস না করে সাংবাদিকতায় কেন এসেছে এ ব্যাপারেও রাইমির যথেষ্ট কৌতূহল ছিল। অনন্যার দুর্দান্ত  কাজের দক্ষতায় রাইমি ওকে ঈর্ষা তো করতোই, এমনকি ইন্সিকিউরও অনুভব করতো। তবে শহরে ঘটে যাওয়া কলগার্ল ধর্ষণের মত একটি  হাই প্রোফাইল কেইস নিয়ে কাজ করতে গিয়ে  অনন্যা এবং রাইমির সাথে  বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়।এভাবেই ঘটনা চক্রে আসে আরও কিছু আকর্ষণীয় চরিত্র।

Title খোলা সম্পর্ক
Author চারুলতা আরজু
Publisher পেন্সিল পাবলিকেশনস
ISBN 9789849604785
Edition 1st Published, 2022
Number of Pages 124
Country Bangladesh
Language বাংলা
charulata-arju.jpg

চারুলতা আরজু

জন্ম এবং বেড়ে ওঠা রাজধানী ঢাকায়। ছয় বছর বয়স থেকে সংগীত চর্চার মাধ্যমে  সাংস্কৃতিক অঙ্গনে পদার্পণ।  কবিতার প্রতি ভালোবাসা  কৈশোর থেকে। লেখালেখির শুরু হয়  ডাইরি লেখার মাধ্যমে, আর ডাইরি লেখার  অভ্যাস সেই  ছোট বেলা থেকেই । ভালোবাসেন গান শুনতে , গান গাইতে, বই পড়তে, লিখতে   এবং ছবি আঁকতে । ছোট বেলা থেকেই সাংস্কৃতিক পরিমন্ডলে বেড়ে উঠেছেন। স্কুল জীবনে  নানা প্রকার সংগীত চর্চা এবং সংগীত প্রতিযোগিতায় অংশ নিয়ে  সাংস্কৃতিক অঙ্গনে ব্যস্ত সময় কাটাতেন তিনি। বর্তমানে  লেখালেখির চর্চা অব্যাহত আছে  সাহিত্যের প্রতি অগাধ ভালোবাসা থেকে। ইংরেজি সাহিত্যে পড়াশুনা শেষ করে পাড়ি  দেন যুক্তরাজ্যে। যুক্তরাজ্যে এসে তিনি  আইন নিয়ে  পড়াশুনা  করেন। বর্তমানে  যুক্তরাজ্যেই  স্থায়ী ভাবে বসবাস করছেন।


Submit Your review and Ratings

Please Login before submitting a review..