আমার আছে জল

Author : হুমায়ূন আহমেদ

List Price: Tk. 100

Tk. 75 You Save 25 (25%)

রেল স্টেশনের এত সুন্দর নাম আছে নাকি?“সোহাগী। এটা আবার কেমন নাম? দি বললাে – আপা, কি সুন্দর নাম দেখেছ?  নিশাত কিছু বললাে না। তার ঠাণ্ডা লেগেছে। সারারাত জানালার পাশে বসে  ছিলো। খােলা জানালায় খুব হওয়া এসেছে। এখন মাথা ভারভার। কিছুক্ষণের মধ্যেই হয়তাে নাক দিয়ে জল ঝরতে শুরু করবে। দিলু বললো - আপা, স্টেশনের নামটা পড়ে দেখ না প্লীজ। পড়েছি। ভাল নাম। 

দিলুর মন খারাপ হয়ে গেলাে। সে আশা করেছিলো নিশাত আপাও তার মত অবাক হয়ে যাবে। চোখ কপালে তুলে বলবে – ও মা, কেমন নাম! কিন্তু সে আজকাল কিছুতেই অবাক হয় না। কথাবার্তা বলে স্কুলের জিওগ্রাফী আপার মত। নিশাত বললাে – দিলু, দেখ তাে বাবু কোথায়? দূধ খাবে বােধহয়।দিলু বাবুকে কোথাও দেখতে পেলাে না। এমন দুষ্ট হয়েছে। ওয়েটিং রুমে ঝাপটি মেরে বসে আছে হয়তাে। কাছে গেলেই টু দেবে। ধরতে গেলেই আবার ছুটে যাবে। ওয়েটিং রূমের সামনে একগাদা জিনিসপত্রের সামনে বাবা দাঁড়িয়ে আছেন। বিরক্ত মুখ। তিনি দিলকে দেখেই বললেন – একেকজন একেক দিকে চলে গেছে। ব্যাপারটা কি? তোর মা কোথায়? জানি না তো। 

Title আমার আছে জল
Author হুমায়ূন আহমেদ
Publisher শিখা প্রকাশনী
ISBN 978-954-001-1
Edition 1985
Number of Pages 64
Country Bangladesh
Language বাংলা
humayun-ahmed1-20200719124800.jpg

হুমায়ূন আহমেদ

বাংলাদেশের শ্রেষ্ঠ সব কথাসাহিত্যিকদের মধ্যে হুমায়ূন আহমেদ ছিলেন অন্যতম | তাঁর লেখা প্রতিটি সাহিত্যকর্ম আজও অনেক বাঙালী পাঠকদের অনেক প্রিয় | বাংলা কল্পবিজ্ঞান সাহিত্যের একমাত্র পথিকৃৎ তাঁকেই বলা হয় | তিনি একধারে যেমন ছিলেন একজন ঔপন্যাসিক অন্যদিকে আবার ছিলেন একজন লেখক, চলচ্চিত্র পরিচালক, গীতিকার, নাট্যকার ও রসায়নের অধ্যাপক | তাঁর প্রতিটা লেখা এবং চলচ্চিত্র বাংলাদেশ তথা বাংলার প্রত্যেকটি মানুষের অনেক কাছের ।


Submit Your review and Ratings

Please Login before submitting a review..